• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ

ভৈরব প্রেসক্লাবের আয়োজনে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৯১তম জন্মবার্ষিকী পালিত

ভৈরব প্রেসক্লাবের আয়োজনে
প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের
৯১তম জন্মবার্ষিকী পালিত

মোস্তাফিজ আমিন :

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের ৯১তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। ৯ মার্চ সোমবার রাতে ভৈরব প্রেসক্লাবের আয়োজনে মিলাদ মাহফিল, দোয়া, মোনাজাত, আলোচনা আর কেক কাটার মাধ্যমে জন্মবার্ষিকী পালিত হয়। ওইসব অনুষ্ঠানে গণমাধ্যমকর্মী ছাড়াও রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।
ভৈরব প্রেসক্লাব মিলনায়নে সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তাঁর সুদীর্ঘ রাজনৈতিক জীবনের একান্ত সহচর ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মো. হুমায়ূন কবির, ভৈরব সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. জাকির হোসেন, রফিকুল ইসলাম মহিলা কলেজ অধ্যক্ষ শরীফ আহমেদ, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক আসাদুজ্জামান ফারুক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দুল হেকিম রায়হান।
এসএ টিভি ভৈরব প্রতিনিধি মো. খাইরুল ইসলাম সবুজের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম বাকী বিল্লাহ, এনটিভি স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, মরহুম জিল্লুর রহমান ছিলেন অহিংস রাজনীতির প্রবাদ পুরুষ। তাঁর সুদীর্ঘ রাজনৈতিক জীবনে নিজদলসহ কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীদের সাথে কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। তাঁর বিদ্বেষ বা প্রতিহিংসার শিকার কেউ হয়েছেন এমন নজির নেই। তিঁনি সবার সাথে কোমল হৃদয় নিয়ে কথা বলতেন। তাঁর অগোচরে কুৎসা রটনাকারীকেও তিঁনি আপ্যায়িত করতেন। হাসিমুখে কাছে টেনে নিতেন।
তবে হৃদয়ে তাঁর কোমলতা থাকলেও, নীতি আর আদর্শে তিঁনি ছিলেন ইস্পাতের মতো কঠিন। তাই জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত তিঁনি তাঁর এই নীতি আর আদর্শে অটল ছিলেন। ’৭৫ মর্মান্তিক পটপরিবর্তনের পর খন্দকার মোস্তাক থেকে শুরু করে তথাকথিত ১/১১ সরকার পর্যন্ত তাঁকে বিভিন্ন ধরনের লোভ ও ভয় দেখিয়ে নিজেদের দলে ভিড়ানোর চেষ্টা করে সফল হয়নি।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের প্রতি জিল্লুর রহমানের ছিলো অগাধ শ্রদ্ধা, পরম ভালোবাসা আর আস্থা। তিঁনি তাঁর জীবদ্দশায় নিজের ও পরিবারের জীবনের চেয়েও বেশী তাঁদের ভালোবাসতেন। তাঁদের মঙ্গলে কাজ করেছেন। যে কারণে ১/১১ ফখরুদ্দিন-মঈনুদ্দিনের তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তিঁনি বলেছিলেন, “নো হাসিনা, নো ইলেকশান”। আর এ কারণেই তাঁরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বাদ দিয়ে যে নির্বাচনের দিবাস্বপ্ন দেখছিলেন, সেটি আর আলোর মুখ দেখেনি।
বক্তারা আরও বলেন, রাজনৈতিক ভেদাভেদের ঊর্ধ্বে ভৈরব-কুলিয়ারচরের মানুষকে তিঁনি আপন ভাবতেন, ভালোবাসতেন। এই অঞ্চলের মাটি ও মানুষের উন্নয়নে তিঁনি কাজ করে গেছেন। তাঁর স্বপ্ন্ ছিলো ভৈরবকে জেলায় উন্নীতকরণ করা। রাষ্ট্রপতি হওয়ার পর ঘোষণাও দিয়েছিলেন। বলেছিলেন, “শরীরের শেষ রক্তবিন্দু” দিয়ে হলেও ভৈরবকে জেলা করে যাবেন।
তাঁর সেই ঘোষণার প্রতি সম্মান জানিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকার ভৈরবকে “৬৫তম জেলা” ঘোষণা করে প্রজ্ঞাপনও জারি করেছিলেন। কিন্তু সেটি আজও বাস্তবায়ন হয়নি। তাই মৃত্যুর আগে জীবনের একটি অতৃপ্তি নিয়ে তাঁকে চিরবিদায় নিতে হলো। বাংলাদেশ আওয়ামী লীগের আজন্ম কাণ্ডারি, মুজিব পরিবারের অকৃত্রিম এই সুহৃদের অতৃপ্ত আত্মার শান্তির জন্য অবিলম্বে ভৈরবকে জেলায় উন্নীত করার জন্য বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর সরকারের উদাত্ত আহ্বান জানান।
আলোচনা শেষে কেক কেটে এই মহান নেতার জন্মবার্ষিকী উদযাপন করে আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়াসহ অন্যান্য অতিথিরা। এর আগে মরহুম জিল্লুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারবর্গ, শহীদ আইভি রহমান এবং শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ, বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *